Logo
নোটিশ :
Wellcome to our website...

মৌলভীবাজারে শ্রদ্ধা ও ভালোবাসায় সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানকে স্মরণ

রিপোটার : / ৩৮ বার দেখা হয়েছে
প্রকাশিত : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

image_pdfimage_print

কমলকন্ঠ রিপোর্ট ।।

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কুরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া ও শিরণি বিতরণ করা হয়।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, দলীয় নেতা কর্মী ও পরিবারের সদস্যরা। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন- মরহুম সাইফুর রহমানের পুত্র সাবেক সংসদ সদস্য, ও জেলা বিএনাপির সভাপতি এম নাসের রহমান, সিলেটে সিটি করপেরেশনের মেয়র আরিফুল হক, হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায় জি,কে গৌছ, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, জেলা , যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

২০০৯ সালের এই দিনে জন্মস্থান মৌলভীবাজার থেকে মাইক্রোবাসযোগে ঢাকা আসার পথে আশুগঞ্জে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে ৭৭ বছর বয়সে মারা যান সাবেক এই অর্থমন্ত্রী।

সাইফুর রহমান ১৯৩২ সালের ৬ অক্টোবর মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দন গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক লাভের পর ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস) থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করা সাইফুর রহমান ১৯৭৬ সালে জিয়াউর রহমানের সামরিক সরকারের বাণিজ্য উপদেষ্টা নিযুক্ত হন।

১২ বার দেশের বাজেট পেশ করা এ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সাবেক এই অর্থমন্ত্রী। তিনি ভাষা আন্দোলনে অবদানের স্বীকৃতি স্বরূপ ২০০৫ সালে একুশে পদকে ভূষিত হন।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, মরহুমের পরিবার ও তার রাজনৈতিক সংগঠন বিএনপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,০৪৭,২৫৪
সুস্থ
৩২,৮৫৪,৩৫৭
মৃত্যু
১,১৮২,৭৪৮

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Developed By Radwan Ahmed
error: Content is protected !!
error: Content is protected !!