Logo
সংবাদ শিরোনাম :
মণিপুরীদের ঐতিহাসিক ‘চহি তারেৎ খুনতাকপা’ দিবস উদযাপন প্রেসক্লাব সভাপতির পুত্র শৈবালে‘র ট্যালেন্টপুলে বৃত্তি লাভ কমলগঞ্জে বোরো চাষের জন্য কৃষকের উদ্যোগে ক্রসবাঁধ নির্মাণ সিপিএসটি-২০ প্রাইজমানি ক্রিকেট টুর্ণামেন্টে হবিগঞ্জ চ্যাম্পিয়ন কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষা ২০২৩ এর ফল প্রকাশ কমলগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রসুলপুরে নৌকার নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত আম্বিয়া কিন্ডারগার্টেন স্কুলে অভিভাবক দিবস পালন। কমলগঞ্জে পূর্ব শক্রতার জের ধরে হামলা; ৩ জনকে আটক করে গণপিটুনি মৌলভীবাজারে তৃণমূল পর্যায়ে সরকারি সেবার মানোন্নয়নে গণশুনানি বড়দিন উৎসবকে ঘিরে কমলগঞ্জের ৪৪টি গির্জায় চলছে প্রস্তুতি সাবেক চেয়ারম্যান আব্দুল মছব্বির স্মরণে আলোচনা সভা কমলগঞ্জে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা পুলিশ এসল্ট মামলায় কমলগঞ্জে যুবদল নেতা পৌর কাউন্সিলর গ্রেপ্তার কমলগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা ও লুটপাটের অভিযোগ মৌলভীবাজারের ৪টি আসনে প্রতীক বরাদ্দের পর প্রচারণায় প্রার্থীরা দ্বাদশ জাতীয় নির্বাচনে মৌলভীবাজারের ৪টি আসনে প্রতিদ্বন্ধিতা করবেন ২০ জন প্রার্থী কমলগঞ্জে যুব ফোরাম গঠন যথাযোগ্য মর্যাদায় কমলগঞ্জে ৫২ তম বিজয় দিবস উদযাপন কমলগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

মৌলভীবাজারে পর্যটন শিল্পে করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রিপোটার : / ৬৮৯ বার দেখা হয়েছে
প্রকাশিত : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

কমলকন্ঠ রিপোর্ট ।।

মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে করোনাকালিন সময়ে জেলার পর্যটন শিল্পে করনীয় শর্ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর)দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কেন্দ্রে উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মোঃ মামুনুর রশীদ, সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (গোপনীয় শাখা, পর্যটন সেল ও ট্রেজারী শাখা) মোঃ রফিকুল ইসলাম।
এছাড়া উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সভাপতি ও শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্ট এর সত্ত্বাধিকারী আবু সিদ্দিক মোঃ মুসা , শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সাধারণ সম্পাদক ও নি:স্বর্গ ইকো কটেজ এর সত্ত্বাধিকারী কাজী শামসুল হক, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ এর ব্যবস্থাপক (জন সংযোগ) মোঃ মাহমুদুল ইসলাম, শ্রীমঙ্গল ইন ইন হোটেল এর সত্ত্বাধিকারী মোঃ ছায়েদ আলী, গ্র্যান্ড সেলিম রিসোর্ট এন্ড ট্যুর এর পরিচালক মোঃ মোশারফ হোসেন, সত্ত্বাধিকারী টি ভিলা রিসোর্ট এর স্বত্তাধিকারী সোহাগ আহমেদ, পরিচালক হোটেল ইউনাইটেড এর পরিচালক উত্তম দাশ পিযুষ, শ্রীমঙ্গল ট্যুর গাইড কমিউনিটি এর সভাপতি মোঃ খালেদ হোসেন, পরিচালক গ্রীনলিফ গেষ্ট হাউজ এর পরিচালক ও শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সাংগঠনিক সম্পাদক এস কে দাশ সুমনসহ বিভিন্ন হোটেল রিসোর্টের কর্মকর্তাগণ।
সভায় জেলা প্রসাশনের পক্ষ থেকে করোনাকালিন জেলার পর্যটন শিল্পের করনীয় ও নির্দেশনা নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান । তিনি বলেন, ইতিমধ্যে মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে রূপান্তর করা হয়েছে, এখানকার পর্যটন শিল্পে সমস্যা সম্ভবনা নিয়ে আমি কথা বলেছি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয় এবং ট্যুরিজম বোর্ডের সাথে । উনারা একটি গাইডলাইন দিয়েছেন সমগ্র দেশব্যাপী করোনাকালিন পর্যটন শিল্পের জন্য এবং নিজেদের ও পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে । এই গাইডলাইন মোতাবেক এই শিল্প পরিচালিত হবে।
এ সময় শ্রীমঙ্গল পর্যটন শিল্পের সমস্যা ও সম্ভবনা নিয়ে আরো বক্তব্যে রাখেন শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সভাপতি আবু সিদ্দিক মোঃ মুসা ও সাংগঠনিক সম্পাদক এস কে দাশ সুমন। বক্তারা এখানকার পর্যটন শিল্পের বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরেন জেলা প্রশাসনের কাছে।

মতবিনিময় সভায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নির্দেশনা পাঠ করেন সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম । গাইডলাইনে প্রতিটি হোটেল রিসোর্টে প্রশিক্ষিত কর্মচারী দ্বারা প্রবেশের সময় আগত ব্যাক্তির শরীরের তাপমাত্রা পরীক্ষা করা, উচ্চ তাপমাত্রা পাওয়া গেলে অতিথিকে আলাদা রুমে রাখা এবং ডাক্তারের সাথে পরামর্শ করা, ডোর ম্যান এবং অন্যান্য কর্মীদের অবশ্যই ইউনিফর্মযুক্ত পোশাক ও ফেস মাক্স পরিধান করা, কোভিড -১৯ এর সন্দেহজনক অতিথিদের বিষয়ে অবিলম্বে স্থানীয় স্বাস্থ্য বিভাগকে অবহিত করা, হোটেলের প্রবেশ পথে জুতা জীবাণুমুক্তকরণের জন্য স্যানিটাইজড ডোর ম্যাট সরবরাহ করা, অতিথিদের সমস্ত লাগেজ জীবানুমুক্ত করা সহ প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়।


আরো সংবাদ পড়ুন...
Developed By Radwan Ahmed