Logo
নোটিশ :
Wellcome to our website...

নছরতপুরে গীতা শিক্ষা কেন্দ্র “গুরুকূল জ্ঞানগৃহ” উদ্ভোধন

রিপোটার : / ৩১৯ বার দেখা হয়েছে
প্রকাশিত : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০

image_pdfimage_print


কমলকন্ঠ রিপোর্ট ।।
তরুণ সনাতনী সংঘ (টি.এস.এস) কমলগঞ্জ উপজেলা শাখার পরিচালনায় ও সনাতনী প্রবাসী গ্রুপের সহযোগীতায় কমলগঞ্জের নছরতপুরে আনুষ্টানিক ভাবে উদ্ভোধন করা হলো বৈদিক শিক্ষা কেন্দ্র গীতা স্কুল “গুরুকূল জ্ঞানগৃহ ”।
গত ২১ জুলাই মঙ্গলবার সকাল ১১টায় কমলগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের নছরতপুর গ্রামের নছরতপুর গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক শ্রী সুনিল মালাকারের বাড়ীর দূর্গা মন্ডপ প্রাঙ্গনে আয়োজতি এই গীতা স্কুল “গুরুকূল জ্ঞানগৃহ ” এর উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টি.এস,এস. মৌলভীবাজার জেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক শম্ভু সরকার রবিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সনাতনী প্রবাসী গ্রুপের প্রধান সমন্ময়কারী সুর্য মালাকার শিপন। অনুষ্টানে পবিত্র শ্রীমদ্ভগবত গীতা থেকে পাঠ করেন কমলগঞ্জ হরেকৃষ্ণ নামহট্ট সংঘের ভক্ত শ্রী শৈবাল রায় । উপস্থিত অতিথিদের ধর্মালোচনা শেষে বৈদিক শিক্ষা কেন্দ্র গুরুকূল জ্ঞানগৃহের শুভ উদ্বোধন করেন টি ,এস,এস কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি শ্রী বিশ্বজিৎরায় । টি.এস.এস. কমলগঞ্জ সরকারী কলেজ শাখার সভাপতি শ্রী বিজয় মল্লিকের সভাপতিত্বে অনুষ্টিত উদ্ভোধনী অনুষ্টানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা শ্রী সুনীল মালাকার,সংগঠনের উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক শ্রী রাজন দত্ত রাজু , পৌর কমিটির সহ:সভাপতি ডা: শ্রী সন্তোষ মালাকার, সরকারী কলেজ শাখার সম্পাদিকা শ্রীমতি অনামিকা দাস, যুগ্ন সম্পাদিকা শ্রীমতি সােমা শর্মা সাংগঠনিক সম্পাদক শ্রী উজ্বল শীল, কমলগঞ্জ সদর ইউনিয়ন কমিটির যুগ্ন সাধারন সম্পাদক শ্রী সজীব দত্ত ঝুমন, র্অথ সম্পাদক শ্রী রতন দত্ত প্রমূখ।

উপস্থিত অতিথিগন তাদের বক্তব্যে বলনে, টি, এস,এস যে ভাবে সনাতনী সমাজের শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা দেওয়ার জন্য সারা মৌলভীবাজার জেলাব্যাপি গুরুকুল জ্ঞানগৃহ স্থাপনের মাধ্যমে সর্বমহলে যে আলোড়ন তুলতে সক্ষম হয়েছেন সেই ধারাকে অব্যাহত রাখতে পারলে একসময় প্রতিটি গ্রামে গ্রামে, পাড়ায় পাড়ায় গুরুকুল জ্ঞানগৃহ পাওয়া যাবে।
অনুষ্টানে শিক্ষাকেন্দ্রের ৪০ জন শিক্ষার্থীর মধ্যে পবিত্র শ্রীমদ্ভগবদগীতা ,খাতা ও কলম বিতরন করা হয়। শিক্ষার্থীদের সঠিক র্ধমীয় শিক্ষা গ্রহণ করতে হলে ক্লাসে নিয়মিত ছাত্রদের উপস্থিত থাকার বিষয়টির উপর জোর দেন বক্তারা ।

অবহেলিত সনাতনী সম্প্রদায়কে সঠিক র্ধমীয় শিক্ষায় শিক্ষিত করে তুলতে মৌলভীবাজার জেলার সনাতন র্ধমাবলম্বীদের র্সববৃহৎ বেসরকারী স্বেচ্ছাসেবী ধর্মীয় সংগঠন তরুণ সনাতনী সংঘ মৌলভীবাজার জেলাসহ সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় তাদের বৈদিক শিক্ষা র্কাযক্রম এই “গুরুকূল জ্ঞানগৃহ গীতা স্কুল” স্থাপন ও পরিচালনা করে আসছে। এবং ইতিমধ্যে তা একটি অনুকরণীয় দৃষ্টান্ত হিসাবে র্সবমহলে প্রশংশিত হয়েছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Developed By Radwan Ahmed
error: Content is protected !!
error: Content is protected !!