Logo
নোটিশ :
Wellcome to our website...

কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত

রিপোটার : / ১২ বার দেখা হয়েছে
প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

image_pdfimage_print

কমলকন্ঠ রিপোর্ট ।। মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। দর্শকদের করতালী আর বাদ্যযন্ত্রের ধ্বনি ও বৈঠার তালে তালে অনন্য ঢেউ খেলে কুশিয়ারা নদী তীরের মানুষের মধ্যে। ঢোল ও তবলার তাল, আর বৈঠার স্পন্দনের মূর্হুমূর্হু তরঙ্গ দর্শকের মনে আনন্দের ঢেউ তোলে। এমন দৃশ্য দেখতে মেলে নদীর দুই পাড়ের মানুষের মধ্যে।

বৃহস্পতিবার ৮ অক্টোবর বিকেলে ৪ জেলার মোহনা শেরপুরে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে নদীর দুই পাড়ে জোড়ো হন প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ। হামরকুনা-ব্রাম্মণ গ্রাম যুব সমাজ আয়োজনে অনুষ্ঠিত এ নৌকা বাইচ প্রতিযোগিতায় সিলেট বিভাগের ৪টি জেলা থেকে ১৪টি নৌকা অংশ নেয়।

প্রতিযোগীতা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান ও দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রির সভাপতি মোঃ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মামুনুর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল ইসলাম, খলিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু, খলিলপুর ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি অলিউর রহমান, সহ-সভাপতি আশরাফ আলী খাঁন সহ অন্যান্যরা।

সার্বিক পরিচালনায় ছিলেন, মোঃ হায়দর আলী, মোঃ খালেদ আহমদ, মোঃ ইউনুছ মিয়া, মোঃ নাছির মিয়া, মোঃ মাহি। ধারাভাষ্য নিয়োজিত ছিলেন আলী হোসেন রানা ও জুয়েল আহমদ নুর।

নৌকা বাইচ প্রতিযোগীতা দূপুর ২ ঘটিকা থেকে শুরু হয় এবং সন্ধ্যার পূর্ব পর্যন্ত চলে। কুশিয়ারা নদীর আলীপুর থেকে শেরপুর লঞ্চ ঘাট পর্যন্ত প্রায় ২ কিঃমিঃ এলাকায় এ দৌড় অনুষ্ঠিত হয়।

প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে হবিগঞ্জ জেলার নবীগঞ্জের সাজু শাহ্ তরী, ২য় স্থান অধিকার করে সুনামগঞ্জের সোনার বাংলা ও ৩য় স্থান অধিকার করে হবিগঞ্জ জেলার নবীগঞ্জের উড়াল পবন। ১ম পুরষ্কার দেয়া হয় ফ্রিজ, ২য় ও ৩য় পুরষ্কার দেয়া হয় এলইডি টিভি।

পৃথক ভাবে অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম নৌকা বাইচ প্রতিযোগীতা উপভোগে অনুপ্রানিত হয়ে ব্যক্তিগত ভাবে পুরষ্কার হিসেবে বিজয়ী ১ম স্থান ২৫ হাজার টাকা, ২য় স্থান ১৫ হাজার টাকা ও ৩য় স্থান অধিকারিকে ১০ হাজার টাকা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন...

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,০৪৭,২৫৪
সুস্থ
৩২,৮৫৪,৩৫৭
মৃত্যু
১,১৮২,৭৪৮

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Developed By Radwan Ahmed
error: Content is protected !!
error: Content is protected !!