Logo
সংবাদ শিরোনাম :
মণিপুরীদের ঐতিহাসিক ‘চহি তারেৎ খুনতাকপা’ দিবস উদযাপন প্রেসক্লাব সভাপতির পুত্র শৈবালে‘র ট্যালেন্টপুলে বৃত্তি লাভ কমলগঞ্জে বোরো চাষের জন্য কৃষকের উদ্যোগে ক্রসবাঁধ নির্মাণ সিপিএসটি-২০ প্রাইজমানি ক্রিকেট টুর্ণামেন্টে হবিগঞ্জ চ্যাম্পিয়ন কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষা ২০২৩ এর ফল প্রকাশ কমলগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রসুলপুরে নৌকার নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত আম্বিয়া কিন্ডারগার্টেন স্কুলে অভিভাবক দিবস পালন। কমলগঞ্জে পূর্ব শক্রতার জের ধরে হামলা; ৩ জনকে আটক করে গণপিটুনি মৌলভীবাজারে তৃণমূল পর্যায়ে সরকারি সেবার মানোন্নয়নে গণশুনানি বড়দিন উৎসবকে ঘিরে কমলগঞ্জের ৪৪টি গির্জায় চলছে প্রস্তুতি সাবেক চেয়ারম্যান আব্দুল মছব্বির স্মরণে আলোচনা সভা কমলগঞ্জে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা পুলিশ এসল্ট মামলায় কমলগঞ্জে যুবদল নেতা পৌর কাউন্সিলর গ্রেপ্তার কমলগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা ও লুটপাটের অভিযোগ মৌলভীবাজারের ৪টি আসনে প্রতীক বরাদ্দের পর প্রচারণায় প্রার্থীরা দ্বাদশ জাতীয় নির্বাচনে মৌলভীবাজারের ৪টি আসনে প্রতিদ্বন্ধিতা করবেন ২০ জন প্রার্থী কমলগঞ্জে যুব ফোরাম গঠন যথাযোগ্য মর্যাদায় কমলগঞ্জে ৫২ তম বিজয় দিবস উদযাপন কমলগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

আজ থেকে পর্যটকদের জন্য খুলে দেয়া হলো লাউয়াছড়া ইকো পার্ক

রিপোটার : / ১০৯২ বার দেখা হয়েছে
প্রকাশিত : রবিবার, ১ নভেম্বর, ২০২০

কমলকন্ঠ রিপোর্ট ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাধীন লাউয়াছড়া ইকো পার্ক সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র করোনা সংক্রমণের জন্য দীর্ঘ সাড়ে সাত মাস বন্ধ থাকার পর রোববার (১ নভেম্বর) খুলে দেয়া হয়েছে। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক পর্যটক জেলার কমলগঞ্জের লাউয়াছড়া ইকো পার্কসহ অন্যান্য পর্যটন কেন্দ্রসমূহে প্রবেশ পারবেন বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দীর্ঘদিন পর পর্যটন এলাকাগুলো খুলে দেয়ায় পর্যটন সংশ্লিষ্ট স্থানীয় ব্যবসায়ীদের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বছর জুড়ে কমলগঞ্জের লাউয়াছড়া ইকো পার্ক এ পর্যটকের ভীড় লেগে থাকতো। প্রকৃতিপ্রেমী মানুষ অবকাশ পেলেই ছুটে আসতেন এখানে। বিশেষ করে বিভিন্ন উৎসবের পরে ও ছুটির সময়ে এখানে একটু বেশি পর্যটকের সমাগম ঘটে। পর্যটকের পদভারে তখন মুখর হয়ে ওঠে এলাকা। ফলে পর্যটন সংশ্লিষ্ট জেলার প্রায় অর্ধ-লক্ষাধিক মানুষের জীবন ও জীবিকা এই খাত থেকে আসতো। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকায় এ খাতের সাথে যুক্ত মানুষগুলোর জীবিকা থমকে গিয়েছিলো।

বে এবছর করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় ১৯ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় পর্যটন এলাকাগুলো বনবিভাগ। এতে দূর-দূরান্ত থেকে ঘুরতে আসা পর্যটকরা আকর্ষণীয় এলাকায় প্রবেশ করতে না পেরে হতাশ হয়ে ফিরে গেছেন। এতে মারাত্মক ক্ষতির মুখে পড়েন স্থানীয় ব্যবসায়ীরা।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী রোববার বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে লাউয়াছড়াসহ জেলার অন্যন্য পর্যটন স্পটগুলোর গেট আবারও পর্যটকের জন্য রোববার থেকে খুলে দেয়া হয়েছে।


আরো সংবাদ পড়ুন...
Developed By Radwan Ahmed